খেলা

অনুর্ধ ১৮ জাতীয় খেলোয়ার শ্রীমঙ্গলের সন্তান ইমন খাঁন 

মুহাম্মদ আশরাফুল খান

শ্রীমঙ্গলঃপ্রতিনিধি
অনুর্ধ-১৮ জাতীয় দলের কৃতি খেলোয়ার ইমন।পুরো নাম মো:ইমন খাঁন সম্প্রীতি সাফ অনুর্ধ -১৮ চ্যাম্পিয়নশীপে ২০১৯ বাংলাদেশ জাতীয় দলের হয়ে ১৫ নং জার্সিধারী
এই খেলোয়ারটি শ্রীমঙ্গলের কৃতি সন্তান বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক তারকা খেলোয়ার মো:ইকরামুর রহমান রানার পরিচালিত শ্রীমঙ্গল ফুটবল একাডেমী এবং মো:সালেহ আহমদের পরিচালিত ভৈরবগন্জ বাজারফুটবল একাডেমী থেকে বেড়িয়ে আসা এ ফুটবলার।
২০১৩ সালে ঢাকা ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান(বিকেএসপি) তে পাড়ি জমায় মো:ইমন খাঁন শ্রীমঙ্গল উপজেলার ৫ নং কালাপুর ইউনিয়নের মাজদিহী (পাঠান পাড়া)গ্রামের মোঃআব্দুল মান্নান ও মোছাঃ আনোয়ারা খানমের ছোট সন্তান। ২০০১ সালের ১০ই অক্টোবর জন্মগ্রহণকারী মোঃ ইমন খাঁন।
উনার বড় ভাই মুহাম্মদ আশরাফুল খাঁন( রুহেল) নিউজটপ২৪বিডিকে বলেন-ইমন ছোটবেলা থেকেই ফুটবলের সাথে সখ গড়ে তোলে।ফুটবলের তার অসম্ভব টান দেখে পরিবারের লোকজন তাকে ফুটবল একাডেমীতে প্রশিক্ষণের জন্য নিয়ে আসেন।
প্রতিদিন সকাল-বিকাল তিনি প্রায় ১০ কি.মি. দূর থেকে শ্রীমঙ্গল শহরে এসে প্রশিক্ষণে অংশ নিতেন।২০১৩ সালে ঢাকাস্থ বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি)তে সুযোগ পেয়ে পাড়ি জমান ঢাকায়।
সে বিকেএসপি ২৭তম ব্যাচের প্রশিক্ষণার্থী ছিলো তারপর একের পর এক সফলতার কাব্য।সম্প্রীতি সিলেটে অনুষ্ঠিত ২০১৫ সালে সাফ অনুর্ধ-১৬ ফুটবল টুর্নামেন্টে ২০১৫ জাতীয় দলে অংশগ্রহণ ২০১৭ ওয়ালটন অনুর্ধ-১৮ ন্যাশনাল ফুটবল চ্যাম্পিয়ানশীপ অংশগ্রহণ ২০১৮-২০১৯ বাংলাদেশ চ্যাম্পিয়ানশীপ ফুটবল লীগে অংশগ্রহণ করেন।তার পাশাপাশি ২০১৯ সালে নেপালে অনুষ্ঠিত সাফ অনুর্ধ -১৮ ফুটবল টু্র্ণামেন্ট ২০১৯ বাংলাদেশ জাতীয় দলে সুযোগ পেয়ে নিজেকে মেলে ধরেন।অসাধারণ ক্রিড়ানৈপন্য প্রদর্শন করে নিজেকে নিয়ে গেছেন অন্য উচ্চতায়।তার সাফল্যে গর্বিত তার পরিবার,তার এলাকাবাসী,তার ইউনিয়ন ও উপজেলাবাসী।উল্লেখ্য যে অদ্য ১৮ই সেপ্টেম্বর ২০১৯ ইং রোজ বুধবার হজরত শাহজালাল (রাঃ) আন্তর্জাতিক বিমান বন্দর থেকে সকাল ১০.৩০ মিনিটে অনুর্ধ-১৮ জাতীয় ফুটবল টীম নেপালের উদ্দেশ্যে পাড়ি জমায়।বাংলাদেশ টীম সেখানে বি-গ্রুপে খেলায় অংশগ্রহণ করবে আগামী ২১সেপ্টেম্বর ২০১৯ইং ৩.৪৫ pm শ্রীলংকা বনাম বাংলাদেশ ও ২৫সেপ্টেম্বর ২০১৯ইং ৩.৪৫ pm
বাংলাদেশ বনাম ভারত
প্রত্যেকটি খেলার বেন্যু এপিএফ স্টেডিয়াম কাঠমুন্ডু নেপালে অনুষ্ঠিত হবে।
Previous ArticleNext Article
Head Of News Alokito News TV Mob:01768127706/01643009156 E-mail:alokitonewstv@gmail.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *