মুক্তিযুদ্ধের চেতনায় সমৃদ্ধ সৎ ও যোগ্য-এমপি শিবলী সাদিক’কে মন্ত্রী হিসাবে চাই

এএনটিভি | নিউজ ডেস্ক, প্রকাশিত: ০৭. জুলাই. ২০১৯ , রবিবার

বিরামপুর, (দিনাজপুর) প্রতিনিধিঃ
স্বাধীনতা পরবর্তী সময়ে বাংলাদেশ আওয়ামীলীগের নেতৃত্বে ৫বার সরকার গঠন হলেও মন্ত্রীত্ব মেলেনি দিনাজপুর- ৬ আসন বাসীর ভাগ্যে। তাই ৫ম বারের সরকার গঠন করা দলটির কাছে দিনাজপুর-৬ আসনের জনপ্রিয় এমপি শিবলী সাদিক’কে মন্ত্রী সভায় ঠাঁই দেয়ার জোরালো দাবী জানিয়েছেন আন্দোলনের সূতিকাগার খ্যাত বিরামপুর, নবাবগঞ্জ, হাকিমপুর ও ঘোড়াঘাট উপজেলার সকল শ্রেণি পেশার মানুষ।
১৯৯৬ সাল থেকে এপর্যন্ত আওয়ামীলীগের নেতৃত্বাধীন সরকার ৩ বার ক্ষমতার মসনদে বসলেও কোন মন্ত্রীসভাতেই ঠাঁই হয়নি দিনাজপুর-৬ আসনের কোনো এমপি’র। ঔপনিবেশিক আমল থেকে জাতীয় রাজনীতিতে অবদান রাখা দিনাজপুর-৬ আসনের তথা বিরামপুর, নবাবগঞ্জ, হাকিমপুর ও ঘোড়াঘাট উপজেলার বাসিন্দারা মুখিয়ে আছেন অন্তত এবারের মন্ত্রীসভার রদবদল তালিকায় ঠাঁই হবে এমপি শিবলী সাদিকের।
এদিকে আওয়ামীলীগের দুর্ভেদ্য ঘাঁটি হিসেবে পরিচিত চার উপজেলা আওয়ামীলীগের তৃনমূল থেকে শীর্ষ পর্যায়ের নেতাকর্মীরা দাবী তুলেছেন নবাবগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও দুই বারের জনপ্রিয় এমপি এবং সাবেক এমপি মরহুম মোস্তাফিজুর রহমান ফিজু’র সুযোগ্য সন্তান শিবলী সাদিকের পক্ষে। স্থানীয় গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে শিবলী সাদিক’কে মন্ত্রী সভায় দেখতে চেয়ে রীতিমত ঝড় তুলছেন তারা।
তথ্যানুসন্ধানে জানা গেছে,
বায়ান্নর ভাষা আন্দোলন, ছেষোট্টির ছয় দফা আন্দোলন, উনসত্তরের গণঅভ্যূত্থান, একাত্তরের মুক্তিযুদ্ধ সব খানেই ছিল এখানকার মানুষের জোরালো অংশগ্রহণ। তারপরও স্বাধীনতা পূর্ববর্তী ও পরবর্তী সময়ে বারবার আওয়ামীলীগের প্রার্থীরা বিজয়ী হলেও দিনাজপুর-৬ আসনবাসীর ভাগ্যে আজও জোটেনি মন্ত্রীত্ব।
নবাবগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও ইউপি চেয়ারম্যান সায়েম সবুজ জানান, এমপি শিবলী সাদিকের যোগ্য নেতৃত্বে চার উপজেলা আওয়ামীলীগ সুরক্ষিত ও সুসংগঠিত তাকেই মন্ত্রীসভায় স্থান দেয়া হোক।
বিরামপুর পৌরসভার মেয়র লিয়াকত আলী সরকার জানান, দিনাজপুর- ৬ আসন থেকে এমপি শিবলী সাদিকের মন্ত্রীসভায় ঠাঁই হওয়ার সাধারন মানুষের যে বাসনা সেটি এক অর্থে আমাদের অধিকার। আশা রাখি মাননীয় প্রধানমন্ত্রী সে বাসনার প্রতি সুবিচার করবেন।
হাকিমপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক হারুনুর রশিদ হারুন জানান, মাননীয় প্রধানমন্ত্রীর কাছে উপজেলাবাসীর প্রাণের দাবী মন্ত্রীসভায় দিনাজপুর- ৬ আসনের যোগ্য নেতা ও গণমানুষের আস্থার প্রতিক এমপি শিবলী সাদিক’কে মন্ত্রীসভায় যাওয়ার সুযোগ করে দিবেন।
বিরামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামীলীগের সাধারন সম্পাদক খাইরুল আলম রাজু জানান, বর্তমান সরকার যে ধারবাহিক উন্নয়ন করেছে তার প্রতিদান সাধারন মানুষ দিয়েছে। তাই মাননীয় প্রধানমন্ত্রীর নিকট দাবী জানাই, সাধারন মানুষের আশা এবার এমপি শিবলী সাদিকের মন্ত্রীসভায় ঠাঁই হবে।