রাজশাহী

নওগাঁয় ৩০ ঘণ্টা পর বাস চলাচল শুরু

মোটর মালিক-শ্রমিকদের দ্বন্দ্বে প্রায় ৩০ ঘণ্টা পর নওগাঁর সব রুটে বাস চলাচল শুরু হয়েছে। ফলে ভোগান্তি থেকে স্বস্তি মিলেছে যাত্রীদের।

শুক্রবার সকাল ৯টা থেকে শহরের বালুডাঙ্গা বাসস্ট্যান্ড থেকে নওগাঁ জেলা সড়ক পরিবহন মালিক পক্ষের নির্দেশে বাস চলাচল বন্ধ হয়ে যায়। প্রশাসনের হস্তপেক্ষে শনিবার বিকেল ৩টা থেকে বাস চলাচল শুরু হয়।

নওগাঁ জেলা সড়ক পরিবহন মালিক পক্ষের অভিযোগ, জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি ওমর ফারুক নিয়মনীতি না মেনে গত তিন মাস থেকে ঢাকা-নওগাঁ রুটে ‘ফারুক এন্টারপ্রাইজ’ নামে বাস চালু করেছেন। তিনি মালিক সমিতি থেকে রুট পারমিট না নিয়ে গত ১৫-২০ দিন থেকে আবারও নতুন করে ৪-৫টি বাস চালু করায় বাস চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি হয়েছে।

শ্রমিক ইউনিয়নের সভাপতি নির্বাচিত হওয়ায় ক্ষমতার অপব্যবহার করে অস্থিতিশীলতা পরিবেশ সৃষ্টি করেছেন তিনি। সমিতির নিয়ম মানতে একাধিকবার চিঠি দেয়া হলেও কোনো উত্তর দেননি। এ কারণে সকাল থেকে আন্তঃজেলা রুটে বাস চলাচল বন্ধ হয়ে যায়। শুক্রবার সকাল ৯টা থেকে বাস চলাচল বন্ধ হয়ে শনিবার বিকেল ৩টার পর বাস চলাচল শুরু হয়।

জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি ওমর ফারুক বলেন, মোটর শ্রমিকের পক্ষ থেকে কোনো সমস্যা নাই। মালিকরা বাস বন্ধ রেখেছিলেন। সকল কাগজপত্র ঠিক রেখেই রাস্তায় বাস নামিয়েছি। তবে আপাতত আমার ঢাকার বাসটি বন্ধ রাখা হয়েছে।

নওগাঁ জেলা সড়ক পরিবহন মালিক পক্ষের সাধারণ সম্পাদক শফিকুল আলম বলেন, ফারুক এন্টারপ্রাইজকে কেন্দ্র করে আমাদের মালিক পক্ষের সকল বাস চলাচল বন্ধ রাখা হয়েছিল। তিনি নিয়মনীতি না মেনে বাস নামিয়েছেন। ফলে সুন্দর একটা পরিবেশ তৈরি করতে বাস চলাচল বন্ধ রেখে প্রতীকী ধর্মঘট পালন করা হয়েছিল।

নওগাঁর জেলা প্রশাসক মো. মিজানুর রহমান বলেন, মালিক ও শ্রমিকদের বিরোধের জেরে যানবাহন চলাচল বন্ধ ছিল। যাত্রীদের ভোগান্তির কথা ভেবে দুই পক্ষকে ডেকে সমঝোতার আশ্বাস দিয়ে বাস চালু করা হয়েছে।

Previous ArticleNext Article
Head Of News Alokito News TV Mob:01768127706/01643009156 E-mail:alokitonewstv@gmail.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *