সারাদেশ

সহজ-সরল সাদা মনের মানুষ ইউপি চেয়ারম্যান এস এম ইউনুচ

ইসমাইল হোসেন সোহাগ

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার ২নং আমিরাবাদ ইউনিয়নের সহজ-সরল সাদা মনের মানুষ হিসাবে পরিচিত লাভ করেছেন,অত্র ইউনিয়ন পরিষদের সম্মানিত ভারপ্রাপ্ত চেয়ারম্যান এস এম ইউনুচ সাহেব। তিনি একজন সৎ,যোগ্য,নির্লোভ,নিঃস্বার্থ,ন্যায়পরায়ণ সাদা মনের মানুষ। বাল্যকাল থেকেই সাহিত্য,খেলা ধুলা এবং বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে জড়িত।
শত ব্যস্ততার মাঝেও এলাকার গরীব,দুঃখী,অসহায় মানুষের পাশে থাকেন। অর্থ,মেধা,শ্রম দিয়ে মানুষকে সাহায্য সহযোগীতা করেন। সমাজ সেবায় অগ্রনী ভূমিকাপালন করায় এলাকার সাধারন মানুষ,সহপাঠী,
তরুন ও যুব সমাজ ইউপি চেয়ারম্যান নির্বাচন করার প্রস্তাব করলে তিনি গত ০৬-০৫- ২০১৮ সালে ২নং আমিরাবাদ ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসাবে যোগদান করেন।
সরেজমিনে জানা যায়, লোহাগাড়া উপজেলার ২নং আমিরাবাদ ইউনিয়নের দায়িত্ব নেওয়ার পর থেকে অত্র ইউনিয়নের উল্লেখযোগ্য উন্নয়নে অগ্রনী ভূমিকা রেখে সাধারন মানুষের আস্থা অর্জনে সক্ষম হয়েছে।এলাকার হতদরিদ্র মানুষের উন্নয়নে নিরন্তর প্রয়াস সব মহলেই প্রশংসা কুঁড়িয়েছে। রাস্তা ঘাটের উন্নয়ন,বয়স্ক ভাতা,
বিধবা ভাতা,পঙ্গু ভাতা প্রদান সহ বিভিন্ন প্রকল্পের ব্যস্তবায়ন উন্নয়নমুখী প্রকল্প সমূহ দায়িত্বশীল ভাবে ব্যস্তবায়ন করে এলাকায় নিজের মুখ উজ্জল করেছে।লোহাগাড়া উপজেলার আলোকিত মুখ হিসাবে পরিচিত হয় চেয়ারম্যান এস এম ইউনুচ।এ মানুষটি নিজের সাফল্যের কারনে বিভিন্ন সংগঠন কর্তৃক নানা’ন ভাবে প্রশংসিত হয়েছেন।
এছাড়াও এলাকায় অসংখ্য মসজিদ,মাদ্রাসা,স্কুল-কলেজে,এতিমখানা সহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের অন্যতম পৃষ্টপোষক সমাজসেবক চেয়ারম্যান এস এম ইউনুচ। ব্যক্তি জীবনে তিনি অত্যন্ত ভদ্র ,সদাহাস্যজ্জল সাদামনের মানুষ। হাজারো সমস্যার মধ্যেও বিগত সময় থেকে চলতি সময়ে পরিচ্ছন্ন জীবন যাপনের মধ্যে নিজেকে মানব সেবায় বিলিয়ে দিয়ে লোহাগাড়া উপজেলার এক জন সাদা মনের মানুষ হওয়ায় বাসনা নিয়ে এগিয়ে চলছে।
স্থানীয় এলাকাবাসীরা জানান, বিগত সময় থেকে চলতি সময়ে এলাকায় নানান সমস্যা নিয়ে সাধারন মানুষের পাশে থেকে সমাজ সেবার কাজ করে যাচ্ছে প্রতিনিয়ত চেয়ারম্যান ইউনুচ সাহেব।তিনি সত্যিকার অর্থে একজন ভাল ও সুন্দর মনের মানুষ। তার কাজে কর্মে বেশ সচেতন ও দক্ষতার পরিচয় দিয়ে একজন সফল চেয়ারম্যান হিসাবে সুপরিচিতি লাভ করছেন।
এ ব্যাপারে ইউনিয়নের প্রবীনরা জানান, আমাদের ইউনিয়নে বর্তমান সময়ে সাদা মনের মানুষ হয়ে নিজেকে বেশ উচ্চ স্থানে রাখছে সকলের কাছে ইউপি চেয়ারম্যান এস এম ইউনুচ সাহেব।
এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান এস এম ইউনুচ জানান,
আমি সমাজের একজন খাদেম হয়ে সকলের জন্য কাজ করে যাওয়াই আমার মনের বাসনা।আর্তমানবতার সেবায় লোহাগাড়া উপজেলার ২নং আমারাবাদ ইউপি চেয়ারম্যান এস এম ইউনুচ সাহেবের পথচলা।
Previous ArticleNext Article
Head Of News Alokito News TV Mob:01768127706/01643009156 E-mail:alokitonewstv@gmail.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *