লোহাগড়ায় ডিজিটাল নিরাপত্তা আইনে যুবক গ্রেফতার

এএনটিভি | নিউজ ডেস্ক, প্রকাশিত: ০৭. নভেম্বর. ২০১৯ , বৃহস্পতিবার

নড়াইল জেলা প্রতিনিধি:
নড়াইলের লোহাগড়ায় অপহরণ ও ধর্ষণ মামলার বাদীর নামে ফেসবুক এ্যাকাউন্ট খুলে বিভিন্ন ধরনের কুরুচিপূর্ণ পোষ্ট প্রকাশ করার অভিযোগে লোহাগড়া থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। মামলা দায়েরের পরপরই পুলিশ অভিযান চালিয়ে আজিজুল বিশ্বাসকে (৩০) গ্রেফতার করে মঙ্গলবার ( ৫ নভেম্বর) দুপুরে আদালতে প্রেরণ করেছে। গ্রেফতারকৃত আজিজুল মঙ্গলবার বিকালে বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট, নড়াইলে নয়ন বড়াল এর আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তি মুলক জবানবন্দি প্রদান করেছে।
পুলিশ সূত্রে জানা গেছে, বিগত ২০১৮ সালের ৯ সেপ্টেম্বর উপজেলার কালনা গ্রামের আকু মীনার মেয়ে(১৮) একই উপজেলার কাশিপুর ইউনিয়নের রামেশ্বরপুর গ্রামের আব্দুল রশিদ বিশ্বাসের ছেলে আজিজুল বিশ্বাসের নামে লোহাগড়া থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন। মামলা নং- ১৬, তাং- ১৫/০৯/১৮ ইং। মামলার তদন্তকারী কর্মকর্তা দীর্ঘ তদন্ত শেষে উক্ত মামলার অভিযোগপত্র (চার্জশীট) আদালতে দাখিল করেন। মামলাটি বর্তমানে আদালতে বিচারাধীন রয়েছে। মামলার আসামী আজিজুল সম্প্রতি জামিনে ছাড়া পেয়ে ওই মেয়ের নাম ও ছবি ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিভিন্ন ধরনের কুরুচিপূর্ণ ছবি পোষ্ট করে প্রকাশ করে। শুধু তাই নয়, কুরুচিপূর্ণ ছবির সাথে বিভিন্ন মন্তব্য (কমেন্টস)করে। এহেন অভিযোগে গত সোমবার (৪ নভেম্বর) ওই মেয়ে বাদী হয়ে আজিজুলকে আসামী করে লোহাগড়া থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন। মামলার তদন্ত অফিসার এসআই মিল্টন কুমার দেবদাস রাতেই অভিযান চালিয়ে লক্ষ্মীপাশা চৌরাস্তা এলাকা থেকে অভিযুক্ত আজিজুলকে আটক করে। এ সময় তার কাছ থেকে একটি অত্যাধুনিক মোবাইল ফোন জব্দ করা হয়। লোহাগড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মোকাররম হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।
উল্লেখ্য, গ্রেফতারকৃত আজিজুল দীর্ঘদিন ধরে নড়াইল-লোহাগড়া এলাকায় সাংবাদিকতার নামে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের কাছ থেকে চাঁদাবাজি করে আসছিল বলে বিস্তর অভিযোগ রয়েছে।