লক্ষ্মীপুরে শিশু ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন কারাদন্ড

লক্ষ্মীপুরের রামগতি পৌর এলাকায় ৪ বছর বয়সী এক মেয়ে শিশুকে ধর্ষণের দায়ে মো. বেলাল নামে এক যুবকের যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানার রায় দিয়েছে আদালত। বুধবার (৬ নভেম্বর) দুপুরে জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিজ্ঞ বিচারক (জেলা ও দায়রা জজ) মোহাম্মদ সিরাজুদ্দৌলাহ কুতুবী এ রায় দেন।

দন্ডপ্রাপ্ত আসামি বেলাল শিশুটিকে ঘরে একা পেয়ে জোরপূর্বক ধর্ষণ করে। দীর্ঘ সাক্ষ্য গ্রহণের ভিত্তিতে দোষী প্রমাণিত হওয়ায় আদালত তাকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ডের আদেশ দেন। রায়ে তার ৫০ হাজার টাকাও জরিমানার নির্দেশ দেওয়া হয়েছে।

সাজাপ্রাপ্ত আসামি বেলাল রামগতি পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের শ্যামনগর এলাকার মো. সেলিমের ছেলে। রায়ের সময় আসামি আদালতে উপস্থিত ছিল।

আদালত সূত্রে জানা গেছে, ধর্ষণের শিকার শিশুর বাবা দ্বিতীয় বিয়ে করে ও জীবিকার তাগিদে মা চট্টগ্রামে একটি গার্মেন্টেসে শ্রমিকের কাজ করে। শিশুটি তার নানীর কাছে থাকতো। ঘটনার দিন ভোর বেলায় শিশুটিকে ঘুমে রেখে বাড়ির পাশের বাগানে নানী সাজু বিবি সুপারির খোল কুড়াতে যায়। কিছুক্ষণ পরই নাতনির চিৎকার শুনে নানী এসে দেখে বেলাল ঘর থেকে বের হয়ে যাচ্ছে। বেলালকে আটকানোর চেষ্টা করেও সম্ভব হয়নি। পরে ঘরে ঢুকে নাতনির সেলোয়ার খোলা ও যৌনাঙ্গ রক্তাক্ত অবস্থায় দেখতে পান। বেলাল ওই শিশুটিকে জোরপূর্বক ধর্ষণ করে রক্তাক্ত অবস্থায় রেখে পালিয়ে যায়।

২০১৬ সালের ৩ সেপ্টেম্বর ভোরে রামগতির শ্যামনগর এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনার দিনই নানী সাজু বিবি বাদী হয়ে বেলালের বিরুদ্ধে রামগতি থানায় মামলা দায়ের করেন। পরে পুলিশ অভিযান চালিয়ে এ মামলার একমাত্র পলাতক আসামি বেলালকে গ্রেফতার করে। বেলাল ১৬৪ ধারায় জবানবন্দি দেয়। ধর্ষিতা শিশুটিও ২২ ধারায় ম্যাজিষ্ট্রেটের সম্মুখে জবানবন্দি প্রদান করে। এরপর মামলার তদন্ত কর্মকর্তা আদালতে চার্জশীট দাখিল করেন। দীর্ঘ সাক্ষ্য গ্রহণ ও শুনানি শেষে আদালত বেলালকে যাবজ্জীবন সশ্রম কারাদ- ও ৫০ হাজার টাকা জরিমানার আদেশ দেন।

Head Of News Alokito News TV Mob:01768127706/01643009156 E-mail:alokitonewstv@gmail.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

০ Comments
scroll to top